newsinIndia24 brings you latest news,tech news, health, shopping offer, benefits of fruits and vegetables, current affairs,G.K Questions,G.K Questions in English,G.K Questions pdf, education news in West Bengal.

Breaking

Monday 23 November 2020

ব্রেকিং: বেকারদের কর্মসংস্থানের জন্য নয়া প্রকল্প ঘোষণা মুখ্যমন্ত্রীর, ‘কর্মই ধর্ম’ প্রকল্পে দেওয়া হবে ২ লক্ষ বাইক

 একুশেই বাংলায় বিধানসভা ভোট। সব রাজনৈতিক দলগুলোই নিজেদের মত প্রস্তুতি নিতে শুরু করেছে। সেদিকে তাকিয়েই এবার গ্রাম বাংলার বেকার ছেলেমেয়েদের কর্মসংস্থানের জন্য না প্রকল্প ঘােষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের খাতড়ায় প্রশাসনিক মঞ্চ থেকে একগুচ্ছ প্রকল্প ও পরিষেবা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।




>কর্মসংস্থান জন্য মুখ্যমন্ত্রী বলেন, “আগামী দিন আরও ২ লক্ষ ছেলেমেয়েকে কাজের সুযােগ করে দেওয়ার আমরা ব্যবস্থা করছি। এই যে দেখবেন মাছওয়ালা মাছ বিক্রি করে। তাঁরা একটা সাইকেল নিয়ে যায়। পিছনে একটা ঠান্ডা বাক্স থাকে। আমরা ঠিক করেছি সমবায় ব্যাঙ্ক থেকে ২ লক্ষ ছেলেমেয়েকে আমরা একটা করে বাইকের ব্যবস্থা করে দেব। সেই বাইকের পিছনে একটা বাক্স থাকবে। ওই বাক্সে করে আপনারা শাড়ি বিক্রি করতে পারেন। জামা কাপড় বিক্রি করতে পারেন। আলু পেঁয়াজও বিক্রি করতে পারেন। আমরা ওই প্রকল্পের নাম দিচ্ছি ‘কর্মই ধর্ম’। কোনও কাজই খারাপ নয়। এর ফলে অনেক মানুষের কর্মসংস্থান হবে। ২ লক্ষ মানুষকে কাজের সুযােগ দেওয়া মানে দশ লাখ মানুষের অন্ন সংস্থান করা।”

No comments:

Post a Comment