newsinIndia24 brings you latest news,tech news, health, shopping offer, benefits of fruits and vegetables, current affairs,G.K Questions,G.K Questions in English,G.K Questions pdf, education news in West Bengal.

Breaking

Friday 11 December 2020

আদালতের নির্দেশ আসার পর সব কিছু খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

 উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া বাতিল করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি মৌসুমি ভট্টাচার্য শুক্রবার জানিয়ে দিলেন, “নিয়োগ প্রক্রিয়া আইন মেনে হয়নি। পুরো প্রক্রিয়াই অনিয়মে ভরা। প্যানেল থেকে মেরিট লিস্ট, পুরো তালিকাই বাতিল। শিক্ষক নিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। কারণ শিক্ষকের উপরেই ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নির্ভর করে। টেটে যাঁদের নাম এসেছে তা যথাযথ নয়। তাই মেরিট লিস্ট বাতিল করা হল। কয়েক হাজার পরীক্ষার্থী ছিল।



এই বিষয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, এটা বিচারাধীন বিষয়, আদালতের নির্দেশ আসার পর সব কিছু খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে একটা সূত্র থেকে জানা যাচ্ছে, রাজ্য সরকার উচ্চ প্রাথমিকের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যাবে।

রাজ্যে নিয়োগ প্রক্রিয়ার ইতিহাসে এই প্রথম, কলকাতা হাইকোর্টের মুখ পুড়ল স্কুল সার্ভিস কমিশন৷ স্বজনপোষণের অভিযোগে উচ্চপ্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ খারিজ করে দিল আদালত। একইসঙ্গে দ্রুত নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিলেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য৷ জানুয়ারি থেকে নতুন করে স্কুল সার্ভিস কমিশনকে নিয়োগ প্রক্রিয়া প্রথম থেকে শুরু করার নির্দেশ দিয়েছে আদালত৷ এপ্রিলের মধ্যে প্রক্রিয়া শেষ করতেই হলে বলে জানিয়েছে আদালত।

No comments:

Post a Comment